বিপিএল ২০২২ সময়সূচি – BPL 2022 Schedule

বাংলাদেশ ক্রিকেটে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের ৬টি দল চূড়ান্ত হয়েছে। ৮টি দল নিয়ে আগামী বিপিএল হওয়ার কথা থাকলেও বিসিবি’র পূর্বপরিকল্পনা অনুযায়ী ৬টি ফ্র্যাঞ্চাইজিকে বেছে নেওয়া হয়েছে।

করোনা মহামারির কারণে গত দুই বছর অনুষ্ঠিত হয়নি বাংলাদেশ ঘরোয়া লিগগুলোর মধ্যে অন্যতম ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি ক্রিকেট লিগ বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। সেই সময়ে ক্রিকেটারদের ফিটনেস ঠিক রাখার জন্য বাংলাদেশী ক্রিকেটারদের নিয়ে বিসিবি আয়োজন করেছিলো বঙ্গবন্ধু কর্পোরেট লিগ নামে একটি টি-টোয়েন্টি আসর। তবে আসন্ন ১৪শে জানুয়ারী থেকে ১৮শে ফ্রেব্রুয়ারী পর্যন্ত মাঠে গড়াতে পারে বিশ্ব ক্রিকেটের জমজমাট ক্রিকেট লিগ বিপিএলের অষ্টম আসরের খেলা।

বিপিএলের গত আসরের চ্যাম্পিয়ন রাজশাহী এবং সাবেক চ্যাম্পিয়ন রংপুর থাকছে না আসন্ন বিপিএলে। ঢাকা, চট্টগ্রাম, সিলেট, বরিশাল, কুমিল্লা ও খুলনাকে নিয়ে আগামী বছরের বিপিএল প্রতিদ্বন্দ্বিতা হবে। এবারে বিপিএল অনুষ্ঠিত হবে ঢাকা, চট্রগ্রাম ও সিলেটে। প্রতি দলে ৩ জন করে বিদেশি প্লেয়ার খেলতে পারবেন এবারে বিপিএল এ।

২০১৯ সালের ডিসেম্বরে অনুষ্ঠিত বাংলাদেশ প্রিমিয়ার লীগ অর্থাৎ বিপিএল ৭-এর শেষ সংস্করণে রাজশাহী রয়্যালস খুলনা টাইগার্সের বিপক্ষে বিপিএল ২০১৯ সিরিজ ২১ রানে জয় লাভ করে।

Start Date: 14/01/2022

End Date: 18/02/2022

Host Country: Bangladesh

পুরনো দলগুলির মধ্যে এবার বিপিএলে থাকছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এদিকে তিন অতি পরিচিত এবং প্রতিষ্ঠিত ফ্র্যাঞ্চাইজি বেক্সিমকো, বসুন্ধরা এবং জেমকন গ্রুপ এবার নেই বিপিএলে। তারা এবার ফ্র্যাঞ্চাইজি হতে আগ্রহই প্রকাশ করেনি।

অষ্টম আসরের দল কম হওয়ার কারণ ব্যাখা করে বিসিবির শীর্ষস্থানীয় এই কর্মকর্তা জানান, “আগ্রহী ফ্র্যাঞ্চাইজিরা আবেদন করতে পারবে। ছয়টা ফ্র্যাঞ্চাইজির জন্য আমরা চেয়েছি। আমাদেরও ইচ্ছা ছিল ছয়টির বেশি ফ্র্যাঞ্চাইজি রাখার। কিন্তু বেশি নিতে পারছি না- কারণ আমাদের ব্যস্ত আন্তর্জাতিক সূচি আছে। এবার এটা সম্ভব নয়”।

24 Update

My name is Sumon. I am a small content Writer. I like blogging a lot. I always try to write about new things. And we help everyone there with a variety of information. I hope you like my writing a lot.
Back to top button
Close