প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার এডমিট কার্ড সমস্যা!

সবাইকে স্বাগত জানিয়ে শুরু করছি আজকের পোস্ট। আপনারা যারা প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছেন তাদের জন্য আজকের পোস্টটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনারা জানেন ইতিমধ্যেই আগামী 22 তারিখে যারা পরীক্ষার্থী রয়েছেন তাদের এডমিট কার্ড এসে পড়েছে। অনেকেই আছেন যাদের প্রবেশপত্র এসএমএস এখনো আসেনি। এরকম যারা সমস্যায় পড়েছেন তাদের বিভিন্ন সমস্যা নিয়ে আমাদের এখানে সমাধান দেয়া হয়েছে। আশা করি আমাদের পোস্টে বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য পেয়ে যাবেন।
বি.দ্রঃ মোবাইলে ব্রাউজিং এর ক্ষেত্রে সমস্যা হলে ক্রোম ব্রাউজার এর ডেক্সটপ মুড অন করে নিন। 

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের প্রবেশপত্র ডাউনলোডের উপায়

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা প্রবেশপত্র ডাউনলোড এর উপায়। আপনারা অনেকেই আছেন যারা কোন সমস্যা ছাড়া সাধারণভাবে প্রবেশপত্র ডাউনলোড করতে চাচ্ছেন তাদের জন্য সাধারণভাবে প্রবেশপত্র ডাউনলোড এর উপায় নিম্নে দেয়া হল।

প্রবেশপত্র ডাউনলোড করতে হলে আপনাকে নিম্নের লিঙ্কে প্রবেশ করতে হবে।

Download Link 1 

  • লিংকে প্রবেশ করার পর আপনার ইউজার আইডি এবং পাসওয়ার্ড সঠিকভাবে বসান এবং সাবমিট ক্লিক করুন।
  • উল্লেখ্য যে আবেদন করার সময় আপনার মোবাইলে ইউজার আইডি এবং পাসওয়ার্ড সম্বলিত একটি এসএমএস এসেছিল। তাছাড়াও নতুন এ আপনি হয়তো অবশ্যই একটি এসএমএস পেয়েছেন যেখানে ইউজার আইডি এবং পাসওয়ার্ড পেয়ে যাবেন।
  • সঠিকভাবে সাবমিট করার পরে আপনি আপনার প্রবেশপত্র টি দেখতে পাবেন সেখান থেকে চাইলে প্রিন্ট করে নিতে পারেন বা ডাউন লোড করে রাখতে পারেন।

প্রবেশ পত্র ডাউনলোডে সমস্যা হলে করণীয় ?

প্রাথমিকভাবে দেয়া লিঙ্কে থেকে যদি আপনি প্রবেশপত্র ডাউনলোড করতে না পারেন বা কোনো সমস্যা দেখা দেয় তাহলে দ্বিতীয় আরেকটি ওয়েবসাইট থেকে আপনি প্রবেশপত্র ডাউনলোড করে নিতে পারেন অথবা এস এস সি রোল দিয়েও আপনি প্রবেশপত্র ডাউনলোড করে নিতে পারেন। এসএসসি রোল দ্বারা ডাউনলোড করতে হলে স্ক্রল করে নিচে দেখুন। আর প্রথম ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে সমস্যা হলে এখানে চেস্টা করুন।

নিচের লিংকে প্রবেশ করুন,

Download Link 2 

  • লিংকে প্রবেশ করে ইউজার আইডি এবং পাওয়ার্ড সঠিকভাবে বসিয়ে সাবমিট করুন।
  • তারপর আপনি সেখানে প্রবেশপত্র দেখতে পাবেন।
  • এবার ডাউনলোড করে সংরক্ষণ করুন এবং প্রিন্ট করুন।

নিয়োগ পরীক্ষার এসএমএস না আসলে করণীয় ?

ইতিমধ্যে অনেকের দেখা যাচ্ছে যে নিয়োগ পরীক্ষার জন্য কোন রকম এসএমএস আসেনি। মূলত সার্ভারে সমস্যার জন্য এরকম দেখা যাচ্ছে। তাই বিব্রত না হয়ে দেখুন যে আগামী পরীক্ষায় আপনার উপজেলার নাম রয়েছে কিনা। কারণ পরবর্তী ধাপে আপনার পরীক্ষা থাকতে পারে। আর যদি আপনি চেক করে সিউর হতে চান তাহলে আপনার ইউজার আইডি এবং পাসওয়ার্ড যদি থাকে তাহলে উপরোক্ত পদ্ধতির মাধ্যমে প্রবেশ পত্র চেক করুন।

ইউজার আইডি এবং পাসওয়ার্ড ছাড়া প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রবেশ পত্র ডাউনলোড

আপনারা অনেকেই রয়েছেন যারা আবেদন করার সময় যে ইউজার আইডি এবং পাসওয়ার্ড পেয়েছিলেন সেটি ভুলে গেছেন বা হারিয়ে ফেলেছেন। আবার অনেকেই রয়েছেন যাদের নতুন করে এসএমএস আসেনি এবং পুরনো ইউজার আইডি এবং পাসওয়ার্ড হারিয়ে ফেলেছেন। তাদের জন্য করণীয় হচ্ছে এসএসসি পরীক্ষার কিছু তথ্য ধারা আপনি এডমিট কার্ড ডাউনলোড করে নিতে পারেন। আপনার এসএসসি পরীক্ষার এসব তথ্য দাঁড়া আপনি নিয়োগের প্রবেশপত্র ডাউনলোড করে নিতে পারেন।
নিম্নে এ সম্পর্কে বিস্তারিত উপস্থাপন করা হলো।

এসএসসি রোল দ্বারা প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রবেশপত্র ডাউনলোড

আপনারা যারা কোনোভাবেই ইউজার আইডি এবং পাসওয়ার্ড বের করতে পারেননি তাদের জন্য সুখবর হচ্ছে আপনার এস এস সি পরীক্ষার রোল নাম্বার, বোর্ড এবং পরীক্ষার পাশের সন এই তিনটি জিনিস ধারা আপনার পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করে নিতে পারেন। এ সম্পর্কে বিস্তারিত দেয়া হল।
প্রবেশপত্র ডাউনলোড করতে নিচের ধাপগুলো অনুসরণ করুন।

নিচের লিংকে প্রবেশ করুন,

Download

  • লিংকে প্রবেশ করার পর আপনার এসএসসি রোল প্রদান করুন।
  • এবার আপনার এসএসসি বোর্ড সিলেক্ট করুন।
  • তারপর এসএসসি পাশের সন উল্লেখ করুন।
  • তথ্য দেয়ার পর ক্যাপচা তে দেয়া নাম্বার সঠিকভাবে বসান।
  • সব শেষ ডাউনলোড এডমিট কার্ড এ ক্লিক করুন এবং আপনার প্রবেশপত্রটি ডাউনলোড করে নিন।

প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রবেশপত্র ডাউনলোড সমস্যা হলে যোগাযোগের নাম্বার

উপরোক্ত সমস্যাগুলি বাদ দিয়ে অন্য কোন সমস্যা থাকলে তাহলে নিম্নোক্ত নাম্বার সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত যোগাযোগ করতে পারেন।

  • 01768755932, 01789028173
    01729722561, 01305703871

গুরুত্বপূর্ণ লিংকঃ 

শেষ কথাঃ 
প্রিয় পরীক্ষার্থী, আমরা চেস্টা করেছি এডমিট কার্ড ডাউনলোড সম্পর্কিত যাবতীয় সমস্যার সমাধান এখানে দেয়া জন্য। আশা করি আপনারা সমাধান পেয়ে গেছেন। এছাড়া কোন সমস্যা থাকলে আমাদের অবশ্যই কমেন্ট করে জানান। বা কারো এডমিট ডাউনলোড করতে না পারলে কমেন্ট করে তথ্য দিন আমরা চেস্টা করবো সাহায্য করতে। সাথে থাকার জন্য ধন্যবাদ।

Tags

24 Update

My name is Sumon. I am a small content Writer. I like blogging a lot. I always try to write about new things. And we help everyone there with a variety of information. I hope you like my writing a lot.

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Close