Event

বাংলাদেশ রেফারেন্স ইনস্টিটিউট ফর কেমিক্যাল মেজারমেন্টস(BRICM)-এ নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ রেফারেন্স ইনস্টিটিউট ফর কেমিক্যাল মেজারমেন্টস(BRICM)-এ নিয়োগ বিজ্ঞপ্তি। বিআরআইসিএম রিচার্চ ফলো নিয়োগ বিজ্ঞপ্তি। বাংলাদেশ রেফারেন্স ইনস্টিটিউট ফর কেমিক্যাল মেজারমেন্ট এ কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং, এপ্লাইড কেমিস্ট্রি, বায়োকেমিস্ট্রি, বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জনিয়ারিং, বায়োইনফরমেটিক্স, বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং, এপ্লাইড ফিজিক্স, ইলেকট্রনিক্স এন্ড ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ও ফার্মেসি বিষয়ে নিম্নবর্ণিত ফলোশিপের জন্য বাংলাদেশী নাগরিকদের নিকট থেকে নির্ধারিত ছকে আবেদন আহবান করা হয়েছে। যারা আগ্রহী প্রার্থী রয়েছেন তারা আমাদের পোস্ট থেকে সকল বিস্তারিত দেখে নিতে পারেন।

বিআরআইসিএম রিচার্চ ফলো নিয়োগ বিজ্ঞপ্তি এর বিস্তারিত তথ্য

আবেদন শুরুর তারিখঃ ১৭/০৫/২০২১ খ্রি.

আবেদনের শেষ তারিখঃ ১/০৬/২০২১ খ্রি.

পদের সংখ্যাঃ মোট ৫০ টি

০১. পোস্ট ডক্টরাল ফলোশিপ

পদের সংখ্যাঃ ০৩ টি
বয়স সীমাঃ নির্ধারিত নেই।
মাসিক ভাতাঃ ৫৫,০০০/- টাকা (বিদেশী ফলোর ক্ষেত্রে ৭০০ ইউএস ডলার)

০২. ডক্টরাল ফলোশিপ

পদের সংখ্যাঃ ০৭ টি
বয়স সীমাঃ ০১.০৬.২০২১ তারিখে অনুর্ধ্ব ৪৫ বছর
মাসিক ভাতাঃ ৪৫,০০০/- টাকা

০৩. পোষ্ট গ্র্যাজুয়েট ফলোশিপ-১

পদের সংখ্যাঃ ২০ টি
বয়স সীমাঃ ০১.০৬.২০২১ তারিখে অনুর্ধ্ব ৪০ বছর
মাসিক ভাতাঃ ৪০,০০০/- টাকা

০৪. পোষ্ট গ্র্যাজুয়েট ফলোশিপ-২

পদের সংখ্যাঃ ২০ টি
বয়স সীমাঃ ০১.০৬.২০২১ তারিখে অনুর্ধ্ব ৩৫ বছর
মাসিক ভাতাঃ ৩৫,০০০/- টাকা

ফলোশিপের জন্য নূন্যতম শিক্ষাগত যোগ্যতা

পোষ্ট ডক্টরাল ফলোশিপঃ বিজ্ঞান/ প্রযুক্তি সংক্রান্ত যে কোন বিষয়ে পিএইচডি ডিগ্রি; ডক্টরাল ফলোশিপঃ পিএইচডি ডিগ্রির জন্য নিবন্ধনকৃত; পোস্ট গ্র্যাজুয়েট ফলোশিপ-১ঃ এমফিল/ এমএস ডিগ্রি এবং নূন্যতম ৩ বছরের কর্ম/ গবেষণা অভিজ্ঞতা; পোস্ট গ্র্যাজুয়েট ফলোশিপ-২ঃ  মাস্টার্স ডিগ্রি (থিসিস গ্রুপ) এবং কোন প্রার্থির ক্ষেত্রেই শিক্ষা জীবনে কোন পর্যায়ে তৃতীয় শ্রেণি/ সমমানের গ্রেডপয়েন্ট গ্রহণযোগ্য নয়।

bricm

বিআরআইসিএম এ আবেদনের নিয়ম এবং শর্তাবলী

০১. প্রাথমিকভাবে ক্ষেত্রবিশেষ, কাজের ধরন অনুযায়ী 6 মাস থেকে 1 বছরের মধ্য ফলশিপ প্রদান করা হবে। ইনস্টিটিউট প্রয়োজনে গবেষণার সন্তোষজনক অগ্রগতি সম্পর্কে এসংক্রান্ত মূল্যায়ন কমিটির সুপারিশ এবং পর্ষদ সভায় অনুমোদন শর্তে, ফলোশিপের মেয়াদ বর্ধিত করতে পারবেন। সাধারণভাবে বর্ধিত মেয়াদসহ ফলোশিপের মোট মেয়াদ হবে অনধিক ৪ বছর।

০২. ফলোদের নির্ধারিত হারে ভাতা/ আনুষঙ্গিক ভাতা প্রদান করা হবে। আগ্রহী গবেষকগণ নির্ধারিত ছক অনুযায়ী ফলোশিপের জন্য আবেদন করবেন।

০৩. আবেদনপত্রের নির্ধারিত ছক ইনস্টিটিউট থেকে ব্যক্তিগতভাবে অথবা বিআরআইসিএম এর ওয়েবসাইট থেকে (www.bricm.gov.bd) সংগ্রহ করা যাবে।

০৪. চাকরিরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

০৫. আবেদনপত্রের সাথে সদ্য তোলা ৩ সদ্যতোলা কপি কঁপি পাসপোর্ট সাইজের ছবি, শিক্ষাগত যোগ্যতার সনদ পত্রের সত্যায়িত অনুলিপি, ও বিভিন্ন পরীক্ষার নম্বর পত্রের সত্যায়িত অনুলিপি , জাতীয় পরিচয় পত্রের সত্যায়িত অনুলিপি এবং মহাপরিচালক বাংলাদেশ রেফারেন্স ইনস্টিটিউট ফর কেমিক্যাল মেজারমেন্টস এর অনুকূলে পোস্ট ডক্টরাল ফলোশিপের জন্য ১০০০/- টাকা এবং ডক্টরাল ফলোশিপ, পোস্ট গ্র্যাজুয়েট ফলোশিপ-১ এবং পোস্ট গ্র্যাজুয়েট ফলোশিপ-২ এর জন্য ৫০০/- টাকার অফেরতযোগ্য পে অর্ডার/ ব্যাংক ড্রাফট সংযুক্ত করতে হবে।

০৬. আবেদনপত্র ব্যাক্তিগতভাবে অথবা রেজিস্ট্রিকৃত ডাকযোগে মহাপরিচালক, বাংলাদেশ রেফারেন্স ইনস্টিটিউট ফর কেমিক্যাল মেজারমেন্টস, ড. কুদরাত-এ-খুদা সড়ক ধানমন্ডি, ঢাকা-১২০৫ এই ঠিকানায় আগামী ০১.০৬.২০২১ তারিখের মধ্য পৌছাতে হবে।

০৭. কর্তৃপক্ষ যেকোনো সময় এ বিজ্ঞপ্তি বাতিল/ পরিবর্তন/ পরিবর্ধনের ক্ষমতা সংরক্ষণ করেন।

আরো দেখুনঃ
ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত ব্যাংকসমূহে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার পদে বাংলাদেশ নৌবাহিনীতে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
বাংলাদেশ অভ্যন্তরীন নৌ-পরিবহন কর্তৃপক্ষে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এর অধীনস্থ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
বাংলাদেশ বন গবেষনা ইনস্টিটিউট এ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
ইলেকট্রিক্যাল সুপারভাইজার ও প্লাম্বার পদে (সাহিক) এ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

Admin

My name is Sumon. I am a small content Writer. I like blogging a lot. I always try to write about new things. And we help everyone there with a variety of information. I hope you like my writing a lot.

Related Articles

Back to top button
Close