পহেলা বৈশাখ এর শুভেচ্ছা।নববর্ষের আগের সন্ধা।অগ্রীম নববর্ষের শুভেচ্ছা

পহেলা বৈশাখ এর শুভেচ্ছা।নববর্ষের আগের সন্ধা।অগ্রীম নববর্ষের শুভেচ্ছা। আমরাদের দেশে কোন অনুষ্ঠান বা উৎসব থাকলে সেটর মূল আমেজ শুরু হয় আগের দিন সন্ধা থেকে। তেমনি এবারও পহেলা বৈশাখ এর আগের দিন অনেকেই নববর্ষের অগ্রীম শুভেচ্ছা বা নববর্ষের আগের সন্ধায় সবাইকে শুভেচ্ছা জ্ঞ্যাপন করবেন। আমাদের এখানে তেমনি কিছু অগ্রীম শুভেচ্ছা বার্তা বা কবিতা উপস্থাপন করা হয়েছে। আপনি চাইলেই এখানে থেকে পছন্দের পহেলা বৈশাখ এর শুভেচ্ছা নিয়ে নিতে পারেন। এখানে থেকে যে কোন দুটি লাইন বা ছবি ফেসবুকে শেয়ার করে বন্ধুদের সাথে নববর্ষের শুভেচ্ছা অগ্রীম ভাগাভাগি করে নিতে পারেন সহজেই।

নববর্ষের আগের সন্ধ্যা

নববর্ষের আগের সন্ধ্যা। নববর্ষের আগের সন্ধা আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ বেশিরভাগ মানুষই আগের দিন সন্ধা থেকে কোন উৎযাপন শুরু করে থাকে। তারই ধারাবাহিকতায় নববর্ষের আগের দিন সন্ধা থেকেই আমরা ফেসবুক সহ বিভিন্ন সোশাল মাধ্যমে স্ট্যাটাস দিতে ব্যাস্ত হয়ে পড়ি। আমাদের আজকের আর্টিকেলে বিশেষ কিছু অগ্রীম নববর্ষের শুভেচ্ছা দেয়া হয়েছে যেগুলো আগের দিন সন্ধায় সবাইকে পাঠাতে পারেন।

সন্দেশের মিষ্টতা এবং নতুন আমের সতেজতার সাথে,
নতুন বছর আপনার জীবনে নতুন স্বাদে ভরিয়ে তুলুক
নববর্ষের অগ্রীম শুভেচ্ছা ১৪২৯!

নতুন বছরটি যত্ন করে রেখো।
স্বপ্নগুলো সত্যি করে খুব ভালো থেকো।
নববর্ষের শুভেচ্ছা

দিন চলে যাক ঐ দিগন্তের শেষে,
রাত চলে যাক সেই অসীম তাঁরার দেশে,
তবুও আমি শুধু থাকবো তোমার পাশে।
শুভ বাংলা নববর্ষের শুভেচ্ছা। “

দেখুনঃ নববর্ষের শুভেচ্ছা

অগ্রীম নববর্ষের শুভেচ্ছা ১৪২৯

অগ্রীম নববর্ষের শুভেচ্ছা ১৪২৯। আপনারা যারা অগ্রীম নববর্ষের শুভেচ্ছা জানাতে চাচ্ছেন তাদের জন্য রইলো বিশেষ কিছু শুভেচ্ছা বার্তা। আশা করি এসব শুভেচ্ছা বাণী আপনাদের পছন্দ হবে। আমরা চেস্টা করেছি বাছাইকৃত সেরা কিছু নববর্ষের অগ্রীম শুভেচ্ছা বার্তা আপনাদের জন্য উপস্থাপন করার। দেরি না করে পছন্দের অগ্রীম শুভেচ্ছাটি সবাইকে জানিয়ে দিন।

কাটুক করোনার কালো বিষাদের মেঘ,
শীতল বারিধারার মতো তোমার জীবনে নেমে আসুক হর্ষ।
শুভ হোক তোমার এই নববর্ষ।
বাংলা নববর্ষের অনেক শুভেচ্ছা।

মিস্টি হাসি, দুষ্টু চোখ
সবার সপ্ন সত্যি হোক
জানাই সবাই কে আরেক বার
হ্যাপি বাংলা নিউ ইয়ার

ভালবাসা হল যখন অন্য ব্যক্তির সুখ
আপনার নিজের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ
– শুভ নববর্ষ।

দেখুনঃ নববর্ষের শুভেচ্ছা বাণী

পহেলা বৈশাখ এর শুভেচ্ছা

পহেলা বৈশাখ এর শুভেচ্ছা। পহেলা বৈশাখ হচ্ছে বাঙালি জাতির জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি দিন। পান্তা ভাতে বাঙালি কথাটির সাথে পহেলা বৈশাখ বৈশাখের প্রথম দিন ওতপ্রোতভাবে জড়িত। আমরা সকলেই পহেলা বৈশাখ উপলক্ষে নানা আয়োজন করে থাকে। উৎসবমুখর হয়ে থাকে বাঙালির এই দিনটি। প্রতিবছরের মতো এবারও পহেলা বৈশাখ হতে চলেছে 14 ই এপ্রিল। তার সাথে আমরা ইতিমধ্যে প্রস্তুতি নিয়ে ফেলেছে বিভিন্ন ধরনের। তবে পবিত্র মাহে রমজান উপলক্ষে বিভিন্ন সীমাবদ্ধতা রয়েছে এবারের আয়োজনে। তাই বলে কি থেমে থাকবে আনন্দ! একদমই না। আমরা সবাই অনলাইনে বিভিন্ন স্ট্যাটাসের মাধ্যমে পহেলা বৈশাখের শুভেচ্ছা জানাব।

নতুন সূর্যটা হাসে, তোমায় ভালবাসে।
তাই তোমাকে জানাই নতুন বছরের শুভেচ্ছা।

পুরোনো যত হতাশা, দুঃখ, অবসাদ, নতুন বছরে সেগুলোকে করুক ধূলিসাৎ।
সুখ, আনন্দে মুছে যাক সকল যাতনা। শুভ নববর্ষ।

যেখানে ভালবাসা আছে,
সেখানে জীবন আছে
শুভ নববর্ষ ১৪২৯

দেখুনঃ নববর্ষ নিয়ে কবিতা

পহেলা বৈশাখ এর ছবি

পহেলা বৈশাখের ছবি। সবচেয়ে বেশি মানুষ অনলাইনে ছবি শেয়ার করে থাকে পহেলা বৈশাখ উপলক্ষে। পান্তা ভাতে বাঙালি কিংবা বাঙালির সকল বীর্য নিয়ে বিভিন্ন ছবি অনলাইনে পাওয়া যায়। তারই মধ্যে বেছে বেছে ভালো কিছু ছবি আমরা অনলাইনে বন্ধুদের সাথে শেয়ার করে থাকি। তারই জন্যে আমাদের আর্টিকেলের আজকের এই অংশে পহেলা বৈশাখের স্ট্যাটাস দেওয়ার মত কিছু ছবি উপস্থাপন করা হল।

boishakh er shuveccha

তোমার সব দুশ্চিন্তা
দূর করে মনে আনো হর্ষ..
নতুন আলোয়, নতুন আশায়
তোমাকে জানাই
শুভ নববর্ষ

বারো মাসে তেরো পার্বন, আসবে এবার বলে,
বাঙ্গালির জীবনে একটি বছর কিভাবে গেলো চলে।
নতুন বছরে করো নতুন কিছু ইচ্ছা।
তাইতো তোমাকে জানাতে এসেছি শুভ বাংলা নববর্ষের শুভেচ্ছা।

দেখুনঃ নববর্ষের পিকচার

পহেলা বৈশাখের কবিতা  ১৪২৯

পহেলা বৈশাখের কবিতা। আপনারা যারা কবিতাপ্রেমী রয়েছেন কিংবা কবিতার দুটি লাইন পহেলা বৈশাখ উপলক্ষে শেয়ার করতে চাচ্ছেন। তাদের জন্য আমাদের আজকের পোস্টের একদম শেষের দিকে রয়েছে বিশেষ কিছু কবিতার অংশবিশেষ। এসব কবিতার লাইন আপনাদের অবশ্যই ভালো লাগবে। আমরা চেষ্টা করেছি বাছাইকৃত সেরা কিছু কবিতা এখানে দেয়ার জন্য। তাই পছন্দের লাইনটি খুঁজে পেতে সম্পূর্ণ পোস্ট এ লক্ষ করুন।

পান্তা ভাত আর ইলিশ মাছের ভাষা, সব বাঙ্গালীর প্রাণ,
নতুন বছরে আসছে বলে, সবাই এবার গাইবো বাংলা গান।
বলবো সবাই সবার মনে লুকিয়ে থাকা ইচ্ছা।
আমি তোমাকে জানিয়ে দিচ্ছি বাংলা নববর্ষের শুভেচ্ছা

নতুন বছরের ১লা দিনে,
শপথ করি মনে,
করবো আমি ভালো কর্ম,
এই নতুন সনে।
শুভ নববর্ষ

শেষ কথাঃ আশা করি আমাদের আজকের পোস্টে আপনারা পহেলা বৈশাখের স্ট্যাটাসটি পেয়ে গেছেন। আমরা চেস্টা করেছি ভালো কিছু পহেলা বৈশাখের উক্তি এবং ছন্দ আপনাদের উপহার দেয়ার জন্য। পছন্দের ক্যাপশনটি পেতে পোস্টটি ভালোভাবে লক্ষ করুন। এছাড়া কিছু জানার থাকলে অবশ্যই আমাদেরকে অবগত করুন। সময় নিয়ে পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ।

দেখুনঃ বাংলা নববর্ষ / পহেলা বৈশাখ অনুচ্ছেদ রচনা

24 Update

My name is Sumon. I am a small content Writer. I like blogging a lot. I always try to write about new things. And we help everyone there with a variety of information. I hope you like my writing a lot.
Back to top button
Close