Assignment

৮ম শ্রেণীর ১৫তম সপ্তাহের বিজ্ঞান অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১- Class 8 Science Assignment Answer

৮ম শ্রেণীর ১৫তম সপ্তাহের বিজ্ঞান অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১। ক্লাস 8 বিজ্ঞান অ্যাসাইনমেন্ট সমাধান আমাদের ওয়েবসাইটে পাওয়া যায়। মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিলেবাস অনুযায়ী, নিয়োগকে ২১ সপ্তাহে ভাগ করা হয়েছে। যার মধ্যে ইতিমধ্যে কয়েক সপ্তাহ কেটে গেছে। বর্তমানে শিক্ষার্থীরা এই সপ্তাহের প্রশ্ন ও সমাধান নিয়ে খুবই ব্যস্ত। অ্যাসাইনমেন্টের মাধ্যমে তাদের পড়াশোনার গতি অনেক বেড়ে গেছে। এটা দারুণ খবর। সুতরাং, আর কোন ঝামেলা ছাড়াই, এই সপ্তাহের ক্লাস 8 -এর বিজ্ঞান অ্যাসাইনমেন্ট সমাধান নিয়ে বিস্তারিত আলোচনা করা যাক।

অষ্টম শ্রেণির বিজ্ঞান অ্যাসাইনমেন্ট প্রশ্নের সমাধান ২০২১ – Class 8 Science Assignment Answer

প্রতি সপ্তাহের মতো, আমরা ১৫তম সপ্তাহের বিজ্ঞান বিষয়ের জন্য প্রশ্ন এবং সমাধান নিয়ে এসেছি। এই সপ্তাহের অষ্টম শ্রেণীর বিজ্ঞান নিয়োগের মধ্যে রয়েছে শেষের দিকের অধ্যায়ের প্রশ্ন। সুতরাং আপনি যদি এই অধ্যায়গুলোর প্রশ্ন সমাধান করতে চান, তাহলে আপনাকে অবশ্যই অধ্যায়গুলো ভালোভাবে পড়তে হবে। এবং অধ্যায়গুলিতে কী আলোচনা করা হয়েছে তা সন্ধান করুন। তাহলে আপনাকে শিক্ষা মন্ত্রণালয়ের সিলেবাস অনুযায়ী প্রশ্নের উত্তর দিতে হবে। যদিও আমরা আপনার সুবিধার জন্য প্রশ্নের উত্তর প্রস্তুত করেছি। যাইহোক, আপনার জ্ঞানের সুবিধার জন্য এবং শিক্ষার উদ্দেশ্যে, আপনাকে অবশ্যই অধ্যায়গুলি পড়তে হবে। পড়াশোনা শুধু পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার জন্য নয়। কিছু শেখা এবং সুশিক্ষিত হওয়া। যাই হোক, আমরা দেরি না করে প্রশ্ন সমাধান করতে গেলাম। বিজ্ঞান অ্যাসাইনমেন্টের সব প্রশ্নের উত্তর নিচে দেওয়া হল। আপনার প্রয়োজন অনুযায়ী দেখে নিন।

১৫তম সপ্তাহের এসাইনমেন্ট প্রশ্ন ও সমাধান ২০২১

১৫তম সপ্তাহের এসাইনমেন্ট প্রশ্ন ও সমাধান ২০২১। বিজ্ঞান অষ্টম শ্রেণির পাঠের একটি বিষয়। নিম্ন শ্রেণীর তুলনায় অষ্টম শ্রেণীতে বিজ্ঞানের আলোচনা বেশি। অনেকে বিজ্ঞানকে ভয় পায়। তাদের কাছে বিজ্ঞান একটু জটিল মনে হয়। কিন্তু বিজ্ঞান কোন জটিল বিষয় নয়। বর্তমানে সমগ্র বিশ্ব চলছে বিজ্ঞানের আশীর্বাদে। সকালে ঘুম থেকে ওঠা থেকে রাতে ঘুমানো পর্যন্ত সবকিছুই বিজ্ঞান জড়িত। বিজ্ঞানের নতুন আবিষ্কার সবাইকে মুগ্ধ করেছে।

এ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজ:

  • একটি কাগজ ও একটি ছোট ভারী বল নিয়ে আই পরীক্ষণটি সম্পন্ন করো।

১. প্রায় ১০ ফিট উচ্চতা থেকে বল ও কাগজটিকে ছেড়ে দাও ও কী ঘটছে লক্ষ করো।
২. কাগজটিকে মুড়িয়ে একটি গোল বলের মতো তৈরি করো এবং বস্তূ দুটি নিয়ে একই পরীক্ষণ ও পর্যবেক্ষণ করো।
কারণ বিশ্লেষণের মাধ্যমে সিদ্ধান্ত গ্রহণ করো। স্পম্পূর্ণ পরীক্ষণ ও পর্যবেক্ষণ ধারাবাহিকভাবে লিখ।

সংকেতঃ
ক. উভয় ক্ষেত্রে বস্তু দুটি একই সময়ে মাটিতে পড়ছে কিনা, কারণ বিশ্লেষণ, অভিকর্ষজ ত্বরণে ও ভরের প্রভাব
খ. মহাকর্ষ ও অভিকর্ষ সূত্রের সঠিক ব্যাবহার।

৮ম শ্রেণীর ১৫তম সপ্তাহের বিজ্ঞান অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১

৮ম শ্রেণীর ১৫তম সপ্তাহের বিজ্ঞান অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১। অষ্টম শ্রেণীর এই সপ্তাহের অ্যাসাইনমেন্টে যাদের বিজ্ঞানে সমস্যা আছে তাদের জন্য আমি বলতে চাই যে আমরা এই পোস্টে যে সকল প্রশ্নের সমাধান দিয়েছি তার সমাধান। আমার মনে হয় না কারো আর সমস্যা হবে। আপনি বিজ্ঞান পড়লে এটাই পাবেন। প্রাণীর শ্রেণীবিভাগ, জীবের বৃদ্ধি এবং বংশগতি, বিস্তার, অসমোসিস এবং প্রজনন, উদ্ভিদের বিস্তার,সমন্বয় এবং নির্গমন, পরমাণু গঠন, পৃথিবী এবং মাধ্যাকর্ষণ, রাসায়নিক বিক্রিয়া, সঞ্চালন এবং বিদ্যুৎ, অ্যাসিড, ঘাঁটি এবং লবণ, আলো, স্থান এবং উপগ্রহ, খাদ্য ও পুষ্টি, পরিবেশ ও বাস্তুশাস্ত্র। এই বিষয়গুলো পড়লে আপনি জানতে পারবেন বিজ্ঞান আমাদের উপকার করছে কি না।

{ খুব শীগ্রই সমাধান দেয়া হবে }

৮ম শ্রেণির বিজ্ঞান ১৫তম সপ্তাহের এসাইনমেন্ট উত্তর ২০২১

৮ম শ্রেণির বিজ্ঞান ১৫তম সপ্তাহের এসাইনমেন্ট উত্তর ২০২১। তোমরা যারা অষ্টম শ্রেণিতে অধ্যায়নরত রয়েছো তাদের বলবো যে তোমরা এরই মধ্যে যেনে গেছো যে সামনে স্কূল খোলার একটি সম্ভাবনা রয়েছে। তবে আসল কথা হলো স্কুল খুলে দিলেও এসাইনমেন্ট চলবে। নির্ধারিত সপ্তাহের সকল এসাইনমেন্ট এর কার্যক্রম চলমান থাকবে। এ বিষয়ে স্কুল খুলে দিলেই কেবল অফিশিয়াল তথ্য জানা সম্ভব হবে। তাই সর্বশেষ আপডেট জানতে আমাদের সাথেই থাকো।

শেষ কথাঃ 
আশা করি আমাদের এখানেই সকল সমাধান পেয়ে গেছো। আমাদের কনটেন্টটি যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করতে ভূলবে না। আমরা চেস্টা করবো পরবর্তী সপ্তাহের এসাইনমেন্ট এর সমাধান যথাযময়ে দেয়ার জন্য।

আরো দেখুনঃ

Admin

My name is Sumon. I am a small content Writer. I like blogging a lot. I always try to write about new things. And we help everyone there with a variety of information. I hope you like my writing a lot.

Related Articles

Back to top button
Close