একাদশ শ্রেণীর ভর্তির আবেদন ফি প্রদানের নিয়ম 2023

xi class admission payment system

একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন সম্পন্ন করার জন্য প্রথমেই পেমেন্ট নিশ্চিত করতে হবে। এজন্য আপনি শিওর ক্যাশ, বিকাশ, রকেট, সোনালি সেবা, টেলিটক ব্যবহার করতে পারেন। একাদশ শ্রেণীর ভর্তি আবেদনের জন্য নির্ধারিত ফি ১৫০/- টাকা। আমাদের আজকের পোস্টে আলোচনা করব কিভাবে উপায়, রকেট, বিকাশ, টেলিটক সিম, সোনালী ই-সেবা, সোনালী ওয়েব পেমেন্ট সিস্টেম এবং নগদ ব্যবহার করে খুব সহজেই একাদশ শ্রেণীর ভর্তি আবেদনের টাকা পরিশোধ করবেন। আশা করি এখান থেকেই পেমেন্ট এর বিস্তারিত তথ্য জানতে পারবেন।

একাদশ শ্রেণীতে ভর্তির আবেদন ফি প্রদানের নিয়ম

একাদশ শ্রেণীতে ভর্তির জন্য এবার বেশ কয়েকটি মাধ্যমে এভেইলেবল রয়েছে। সবগুলো মাধ্যমেই পেমেন্ট নিশ্চিত করা অত্যন্ত সহজ। আমাদের পোস্টের মাধ্যমে সকল নিয়ম উপস্থাপন করা হয়েছে। আশা করি সকলের বুঝতে কোন সমস্যা হবে না। তাহলে চলুন দেখে নেয়া যাক ভর্তির আবেদন ফি প্রদানের নিয়ম। পছন্দের মাধ্যমে পেমেন্ট করতে ক্লিক করে দেখে নিন বিস্তারিত।

উপরোক্ত পদ্ধতিতে আপনি সহজেই  নিজের পেমেন্ট প্রক্রিয়া সম্পন্ন করতে পারেন ঘরে বসেই। আবেদন করার সময় একজন শিক্ষার্থী সর্বনিম্ন ৫টি এবং সর্বোচ্চ ১০টি কলেজে আবেদন করতে পারবে। এ ক্ষেত্রে ৫ টি কলেজে আবেদন করলে ১৫০/- ফি দিতে হবে। ঠিক তেমনিভাবে ১০ টি কলেজে আবেদন করলেও আবেদন ফি বাবত ১৫০/- টাকা একবারই দিতে হবে।

Rate this post

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top