বিকাশ দিয়ে বিদ্যুৎ বিল পরিশোধ, অফারসমূহ, ক্যাশব্যাক এবং বিল চেক করার নিয়ম

বিকাশ দিয়ে বিদ্যুৎ বিল পরিশোধের নিয়ম। সুপ্রিয় পাঠক, আশা করি আপনারা সকলেই ভালো আছেন। আজকে আমরা অনেক গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে হাজির হয়েছে। ডিজিটাল এই যুগে প্রযুক্তি আমাদের কাজকে সহজ থেকে আরো সহজতর করে চলেছে। তারই ধারাবাহিকতায় এখন আপনি চাইলেই নিজের বিদ্যুৎ বিল বিকাশের মাধ্যমে পরিশোধ করতে পারবেন।

আমাদের আজকের পোস্টে বিকাশের মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। এছাড়া বিকাশের মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ করলে বিভিন্ন অফার সম্পর্কে ধারণা দেয়া হয়েছে। আপনি চাইলেই এখন বিকাশের মাধ্যমে নিজের বিদ্যুৎ বিল দেশের যে কোন স্থান থেকে চেক করতে পারবেন এবং পরিশোধ করতে পারবেন। বর্তমানে বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করা অনেক জনপ্রিয় হয়ে উঠেছে। তাই আপনার পরিবারের বিদ্যুৎ বিল কোন ঝামেলা ছাড়াই ঘরে বসেই বিকাশে পরিশোধ করুন।

বিকাশে বিদ্যুৎ বিল চার্জ কত

বিকাশে বিদ্যুৎ বিল চার্জ কত। বিকাশে বিদ্যুৎ বিল খরচ সম্পর্কে আমাদের আজকের পোস্টের এই অংশে রয়েছে সকল বিস্তারিত। সাধারণত বিকাশে বিদ্যুৎ বিল প্রদান করলে বিভিন্ন অফার পাওয়া যায়। বিকাশ কর্তৃপক্ষ বিভিন্ন অফার এবং লিমিটেশন দিয়ে থাকে। তাই কোন সময়ের জন্য নির্দিষ্ট করে বলা সম্ভব নয়। তারপরেও বিকাশ কর্তৃপক্ষ যে চার্জ সমূহ এর লিস্ট দিয়ে থাকে সেটি এখানে দেখানো হয়েছে।  আপনি যদি পল্লী বিদ্যুৎ এর গ্রাহক হয়ে থাকেন তাহলে আপনার বিকাশে বিদ্যুৎ বিল প্রদান করতে যে চার্জ কাটা হবে সেটা নিম্নে উপস্থাপন করা হলো।
পল্লীবিদ্যুৎ পোস্টপেইড ও প্রিপেইড গ্রাহকদের জন্য,

বিলের পরিমাণ               চার্জ
১-৪০০                              ৫
৪০১-১৫০০                       ১০
১৫০১-৫০০০                     ১৫
৫০০১-অধিক                    ২৫

অ্যাপ দিয়ে এবং *247# ডায়াল করে পল্লীবিদ্যুৎ বিল পেমেন্টের ক্ষেত্রে উপরোক্ত সার্ভিস চার্জ প্রযোজ্য হবে। তবে পল্লীবিদ্যুৎ প্রিপেইড বিল প্রদানের সর্বনিম্ন পরিমাণ ১০০ টাকা হতে হবে।

বিকাশে বিদ্যুৎ বিল অফার ২০২২

বিকাশে বিদ্যুৎ বিল অফার ২০২২। এখন বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করলেই পাচ্ছেন আকর্ষণীয় সব অফারসমূহ। এখন বিকাশ অ্যাপ থেকে অথবা *247# ডায়াল করে মাসের প্রথম ২টি বিদ্যুৎ, পানি, গ্যাস ও টেলিফোন বিল পরিশোধ করতে পারবেন কোনো চার্জ ছাড়াই।

বিকাশে বিদ্যুৎ বিল ক্যাশব্যাক

বিকাশে বিদ্যুৎ বিল ক্যাশব্যাক। বিল বিকাশ করলেই সার্ভিস চার্জের সমপরিমাণ টাকা ইনস্ট্যান্ট ক্যাশব্যাক হিসেবে পেয়ে যাবেন। প্রতি বিলে সর্বোচ্চ ৩০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক পাবেন (মাসে ২বার)। এছাড়া বিকাশ গ্রাহক একাউন্ট থেকে দিনে ৪টির বেশি পে বিল করলেই ৫ম বিল থেকে প্রতিটির জন্য পাবেন ৮ টাকা করে ক্যাশব্যাক! তার মানে যত বেশি বিল দেবেন, তত বেশি ক্যাশব্যাক পাবেন! এক্ষেত্রে, প্রতিটি বিলের পরিমাণ ৩০০ টাকা বা তার বেশি হতে হবে। আরেকটি অফার হচ্ছে বিকাশ অ্যাপ দিয়ে বিদ্যুৎ, পানি, গ্যাস, ইন্টারনেট যে কোনো বিল দেওয়ার সময় বিলের তথ্য সংরক্ষণ করে ৫০ টাকা পর্যন্ত ক্যাশ ব্যাক পেতে পারেন গ্রাহক।

বিকাশে বিদ্যুৎ বিল চেক করার নিয়ম

বিকাশে বিদ্যুৎ বিল চেক করার নিয়ম বিকাশে বিদ্যুৎ বিল চেক করতে পে বিল থেকে ইলেকট্রিসিটি প্রিপেইড অথবা পোস্টপেইড অপশন সিলেক্ট করুন। এবার আপনার বিলের কাগজে থাকা বিলের এসএমএস হিসাব নম্বর দিয়ে কোন মাসের বিল দেখতে চাচ্ছেন সেটি দিলেই আপনি বিল দেখতে পরবেন। এভাবে আপনার বিল যে কোন যায়গা থেকেই আপনি চেক করতে এবং পরিশোধ করতে পারবেন।

বিকাশ দিয়ে বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম

বিকাশ দিয়ে বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধের নিয়ম সম্পর্কে আপনারা অনেকেই জানেন না। তাই আমাদের আজকের পোস্টে বিকাশ দিয়ে বিদ্যুৎ বিল পরিশোধ সম্পর্কে বিস্তারিত উপস্থাপন করা হয়েছে। তাই আপনার বিদ্যুৎ বিলটি ঘরে বসেই পরিশোধ করতে নিম্নের ধাপুগুলো অনুসরণ করুন।

  • আপনি চাইলে বিকাশ অ্যাপ অথবা সরাসরি ডায়াল করে দুইভাবেই বিল পরিশোধ করতে পারেন।
  • বিল পরিশোধ করতে *247# এ ডায়াল করুন অথবা বিকাশ অ্যাপ এ লগিন করুন।
  • পে বিল সিলেক্ট করুন।
  • ইলেকট্রিসিটি প্রিপেইড অথবা পোস্টপেইড থেকে প্রয়োজনীয় অপশন সিলেক্ট করুন।
  • বিলের এসএমএস একাউন্ট নাম্বার দিন এবং মাস সিলেক্ট করুন।
  • সব তথ্য দেয়া হয়ে গেলে পিন নাম্বার দিয়ে বিল পেমেন্ট সম্পন্ন করুন।
  • পরবর্তী এসএমএস এ আপনাকে কনফার্মেশন জানিয়ে দেয়া হবে।

শেষ কথাঃ আশা করি আমাদের পোস্ট আপনাদের সহজেই বোধগম্য হয়েছে। আমরা চেস্টা করেছি বিকাশের মাধ্যমে বিল পরিশোধ করার নিয়ম অত্যন্ত সহজভাবে উপস্থাপন করার জন্য। এছাড়া কোন বিষয় জানার থাকলে আমাদেরকে অবশ্যই জানাতে ভূলবেন না।

আরো দেখুনঃ
নগদ একাউন্ট দেখার নিয়ম

উপায় একাউন্ট খোলার নিয়ম

বিকাশ মালিকানা পরিবর্তন এর নিয়ম

বিকাশ একাউন্ট খোলার নিয়ম- লাইভ চ্যাট, অভিযোগ নম্বর এবং একাউন্ট বন্ধ করার নিয়ম

24 Update

My name is Sumon. I am a small content Writer. I like blogging a lot. I always try to write about new things. And we help everyone there with a variety of information. I hope you like my writing a lot.
Back to top button
Close