Tips

ফেসবুক একাউন্ট ভেরিফাই করার নিয়ম

ফেসবুক একাউন্ট ভেরিফাই করার নিয়ম। সুপ্রিয় পাঠক, আমাদের পাইজে আপনাদের স্বাগতম। আজকের পোস্টে আপনারা জানতে পারবেন যে কীভাবে আপনারা ফেসবুকে ভেরিফিকেশন ব্যাজ পেতে পারেন। অনেক সময়েই আমরা বিভিন্ন বড় বড় সেলিব্রিটি, অ্যাকটর, প্লেয়ার, রাজনৈতিক ব্যাক্তিত্য এর ফেসবুক পেজ বা আইডি ওপেন করলে দেখতে পারি যে পাশে একটি নীল রঙের ব্যাজ দেখতে পাই। তো সেই ব্যাজটি আপনি কীভাবে আপনার প্রফাইলে অ্যাড করবেন সেটি জানতে হলে আজকের পোস্টটি আপনাকে দেখতে হবে মনোযোগ সফকারে।

আমাদের পোস্টে সকল প্রকার দিকনির্দেশনা দেয়া হবে যে কীভাবে আপনি সহজেই ফেসবুক পেজ বা আইডি তে ভেরিফিকেশন ব্যাজ পেতে পারেন। অনেকের মনেই কৌতুহল জাগে যে কীভাবে ফেসবুকে একটু ভিআইপি একাউন্ট ক্রিয়েট করা যায়। বা যারা সেলিব্রিটি রয়েছেন তারা নিজেদের ফেসবুক একাউন্টি আরো সিকিউর কীভাবে করবেন। এতে করে আপনার আইডিটি আরো সিকিউর হয়ে উঠে। আর সবার মাঝে নিজের যোগ্যতা প্রকাশ পাবে। তাই সবারই মনের আশা যে নিজের সোশাল সাইটটি ভেরিফাই করে নিতে। তাহলে চলুন শুরু করা যাক আজকের পোস্ট।

ফেসবুক ভেরিফাই কী

ফেসবুক ভেরিফাই কী! অনেক ফেসবুক ব্যাবহারকারীই জানেন না যে ফেসবুক ভেরিফাই কী। তার জন্য অনেক সময় গুগলে সার্চ করে থাকেন। আজকের পোস্টের এই অংশে আমরা আলোচনা করবো ফেসবুক ভেরিফাই সম্পর্কে। তবে যারা একটু সোশাল মাধ্যম সম্পর্কে ভালো জানেন তাদের মনের আশা হলো নিজের শখের আইডিটি ভেরিফাই করার। কারণ এতে করে নিজের অস্তিত্ব এবং পার্সোনালিটি সবার কাছে প্রকাশ পায়। সাধারণত সব শ্রেণির লোকেরাই এই ফেসবুক ভেরিফাই করতে পারেন না। বিশেষ বিশেষ শ্রেণীর ভিআইপি ব্যাক্তিদের সাধারণত ফেসবুক কর্তৃপক্ষ এই ভেরিফাই ব্যাজ দিয়ে থাকেন।

ফেসবুক পেজ ভেরিফাই করার পদ্ধতি

ফেসবুক পেজ ভেরিফাই করার পদ্ধতি। ফেসবুক পেজ আর ফেসবুক আইডি ভেরিফাই করা একই ব্যাপার। প্রসেস সব একই ধরণের। আমাদের পোস্টে ফেসবুক আইডি এবং পেজ উভয়ই ভেরিফাই করার সঠিক নিয়ম উপস্থাপন করা হয়েছে। আপনারা সঠিকভাবে নিজের ফেসবুক আইডি ভেরিফাই করতে আমাদের কনটেন্টটি ভালোভাবে লক্ষ করুন। পোস্টের শেষের অংশে পয়েন্ট আকারে সব বিস্তারিত উল্লখ করা হয়েছে। আশা করি আপনারা সকল তথ্য পেয়ে যাবেন।

facebook blue badge request

ফেসবুকে ব্লু ব্যাজ সেট করার নিয়ম

ফেসবুকে ব্লু ব্যাজ সেট করার নিয়ম। ফেসবুক ভেরিফাই এর অর্থ হলো উক্ত পেজ টি বিখ্যাত ব্যাক্তি, সেলিব্রিটি বা বিশ্বব্যাপী ব্র্যান্ড এর প্রতিনিধিত্ব করছেন। ফেসবুকে ব্লু ব্যাজ সেট করতে হলে আপনাকে অবশ্যই কিছু সুনির্দিষ্ট ধাপ অনুসরণ করতে হবে। ধাপগুলো নিন্মে দেয়া হলোঃ

০১. শুরুতেই ফেসবুক অ্যাপ বা ওয়েব ব্রাউজারের মাধ্যমে নিজের প্রফাইলে প্রবেশ করতে হবে।

০২. সেখান থেকে More অপশনে ক্লিক করে Copy Link To Profile এ ক্লিক করতে হবে। এভাবে নিজের প্রফাইলের লিঙ্ক কপি করতে হবে।

০৩. এরপর সেটিংস অপশনে গিয়ে Help & Support ক্লিক করে Help center প্রবেশ করতে হবে।

০৪. সার্চ বারে লিখতে হবে How Do I Request a Verified badge on Facebook?

০৫. সেখানে প্রবেশ করার পর contact from এ প্রবেশ করতে হবে।

০৬. সেখানে ফেসবুক আইডি অথবা পেজ সিলেক্ট করুন এবং আইডি থাকলে লিঙ্ক দিন ও পেজ থাকলে সিলেক্ট করুন।

০৭. এবার নিজের এনআইডি নির্ধারিত জায়গায় আপলোড করুন। এবং নিচে অ্যাডিশলান ইনফরমেশন এর জায়গায় নিজের পেশা উল্লেখ করুন।

০৮. সব শেষে সেন্ড এ ক্লিক করুন। এবার ব্লু ব্যাজের জন্য অপেক্ষা করুন। আপনি যদি এর যোগ্য থাকেন তাহলে ফেসবুক কর্তৃপক্ষ সেটি যাচাই করার মাধ্যমে আপনাকে স্বীকৃত দেবে।

০৯. আবেদন অস্বীকৃত হলে আপনি পুনরায় ৩০ দিন পর আবার অনুরোধ করতে পারবেন একই প্রক্রিয়ায়।

শেষ কথাঃ 
সুপ্রিয় পাঠক আমরা চেস্টা করেছি আমাদের পোস্টে যথাযথভাবে সকল দিকনির্দেশনা উপস্থাপন করার জন্য। আশা করি আপনারা সকল তথ্য পেয়ে গেছেন। এছাড়া ফেসবুক সম্পর্কিত অন্য কোন সমস্যা থাকলে আমাদেরকে জানাতে ভূলবেন না। আমরা সবসময় চেস্টা করি পাঠকের চাহিদা অনুযায়ী কাজ করার জন্য। সাথে থাকার জন্য ধন্যবাদ।

আরো দেখতে চোখ রাখুনঃ
ফেসবুকে বিজনেস পেজ খোলার নিয়ম- প্রফেশনাল নিয়ম

Admin

My name is Sumon. I am a small content Writer. I like blogging a lot. I always try to write about new things. And we help everyone there with a variety of information. I hope you like my writing a lot.

Related Articles

Back to top button
Close