Airlines

কাতার এয়ারওয়েজ এর টিকেট চেক করার নিয়ম এবং লিংক

কাতার এয়ারওয়েজ এর টিকেট চেক করার নিয়ম এবং লিংক। আপনারা যারা মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে ভ্রমণ করে থাকেন তাদের জন্য কাতার এয়ারওয়েজ একটি পরিচিত নাম। কারণ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে ভ্রমণের ক্ষেত্রে কাতার এয়ারওয়েজ এর ভূমিকা অন্যতম। আজকে আমরা এই কাতার এয়ারিওয়েজ এর টিকেট কিভাবে অনলাইনে চেক করা হয় সেটি সম্পর্কে ধারণা দেবো। এর মাধ্যমে আপনারা সহজেই ঘরে বসেই অনলাইনে কাতার এয়ারওয়েজ এর টিকেট স্ট্যাটাস দেখে নিতে পারেন। আমাদের পোস্টে এ বিষয়ে সকল দিকনির্দেশনা দেয়া হয়েছে। আশা করি আপনাদের বুঝতে সুবিধা হবে। তাহলে চলুন শুরু করা যাক।

কাতার এয়ারওয়েজ এর টিকেট চেক করার নিয়ম

কাতার এয়ারওয়েজ এর টিকেট চেক করার নিয়ম। কাতার এয়ারওয়েজ এ টিকেট চেক করা খুভ কঠিন কিছু না। সামান্য কিছু দিকনির্দেশনা মেনে কাজ করলেই আপনিও কাজটি করতে পারবেন খুভ সহজেই। কাতার এয়ারওয়েজ এখন বিশ্বে অন্যতম বৃহৎ এয়ারলাইন্স প্রতিষ্ঠান হিসেবে ধরা হয়ে থাকে। বর্তমানে প্রায় ৪৩ হাজারের অধিক কর্মকর্তা কর্মচারী এখানে কর্মরত রয়েছেন। কাতার এয়ারওয়েজ প্রতিষ্ঠিত হয় ১৯৯৩ সালে কিন্তু এর কার্যক্রম শুরু করে ১৯৪ সালের ২০ শে জানুয়ারি। এর হাব এয়ারপোর্ট হচ্ছে হামাদ আন্তর্জাতিক বিমানবন্দর। বর্তমানে কাতার এয়ারওয়েজ এর বহরে প্রায় ২২০ টির মতো বিমান রয়েছে।

কাতার এয়ারওয়েজ এর টিকেট চেক করার পদ্ধতি– Qatar Airways Ticket Check

কাতার এয়ারওয়েজ এর টিকেট চেক করার পদ্ধতি। আপনারা যারা কাতার এয়ারওয়েজ এর টিকেট বুকিং দিয়েছেন কিংবা যাত্রা করতে চলেছেন তাদের জন্য আজকের বিষোয়টি খুভই জরুরী। কারণ ঘরে বসেই এখন কাতার এয়ারওয়েজ এর টিকেট চেক করার যাচ্ছে। এছাড়া যারা কাতার এয়ারওয়েজ এ রিটার্ন টিকেট কেটেছেন তাদের জন্য তো টিকেট স্ট্যাটাস চেক করার আরো বেশি জরুরী। রিটার্ন টিকেট চেক করা সহ আমাদের পোস্টের মাধ্যমে আপনি আপনার টিকেটের সকল বিস্তারিত দেখে নিতে পারবেন। আপনি চাইলে অনলাইনে থেকে টিকেটের অনলাইন কপি ডাউনলোড করে নিতে পারেন সহজেই। তাই দেরি না করে এখনি আপনার টিকেটটি দেখে নিন।

কাতার এয়ারওয়েজ টিকেট স্ট্যাটাস চেক লিংক

কাতার এয়ারওয়েজ টিকেট স্ট্যাটাস চেক লিংক। পোস্টের এই অংশে আপনাদের জন্য রয়েছে কাতার এয়ারওয়েজ এর টিকেট চেক করার লিংক এবং সকল দিকনির্দেশনা। তাই দেরি না করে এখনি আপনার টিকেট চেক করতে নিচের লিংকে প্রবশ করুন এবং দিকনির্দেশনা ফলো করুন।

Ticket Check

উপরোক্ত লিংকে প্রবেশ করার পর,

  • মেন্যু বার থেকে My Trips অপশনে ক্লিক করুন।
  • এবার Booking Reference অথবা PNR নাম্বার টি দিন।
  • Last Name অথবা আপনার নামের শেষ অংশ সঠিকভাবে বসান।
  • সব তথ্য সঠিকভাবে দেয়া হলে Retreve Booking এ ক্লিক করলেই আপনার টিকেট এর বিস্তারিত দেখে নিতে পারেন।
  • আপনি চাইলে সেখান থেকে টিকেটটি ডাউনলোড করে নিতে পারেন।

অনলাইনে কাতার এয়ারওয়েজ এর টিকেট চেক করার নিয়ম

অনলাইনে কাতার এয়ারওয়েজ এর টিকেট চেক করার নিয়ম। উপরোক্ত নিয়ম ফলো করে আপনি সহজেই অনলাইন থেকে আপনার টিকেট চেক করে নিতে পারেন। আপনি চাইলে কাজটি নিজের স্মার্টফোন এর মাধ্যমেই কাতার এয়ারওয়েজ এর টিকেট চেক করতে পারেন। এছাড়া এ বিষয়ে অন্য কোন সমস্যা হলে আপনি সরাসরি কাতার এয়ারওয়েজ এর ঢাকা অফিসে যোগাযোগ করতে পারেন। কাতার এয়ারওয়েজ ঢাকা কর্পোরেট অফিসে যোগাযোগের নাম্বার +৮৮ ০৯৬ ১০ ৮০০ ৮০০, ইমেইলঃ dacreservations@bd.qatarairways.com

শেষ কথাঃ 
আশা করি আমাদের দেয়া তথ্য আপনাদের উপকারে আসবে। আমরা চেস্টা করেছি সঠিক তথ্য সহজভাবে উপস্থাপন করার মাধ্যমে আপনাদের সাহাজ্য করার জন্য। উক্ত বিষয়ে সর্বশেষ আপডেট জানতে আমাদের সাথেই থাকুন।

Read Also:

বিমানের টিকেট চেক করার নিয়ম এবং লিঙ্ক

টার্কিশ এয়ারলাইন্স এর টিকেট চেক করার নিয়ম এবং লিংক

নভোএয়ার টিকেট চেক অনলাইন

চায়না ইস্টার্ন এয়ারলাইন্স এর টিকেট চেক করার নিয়ম এবং লিংক

Admin

My name is Sumon. I am a small content Writer. I like blogging a lot. I always try to write about new things. And we help everyone there with a variety of information. I hope you like my writing a lot.

Related Articles

Back to top button
Close