জিপি সিমের মালিকানা পরিবর্তনের নিয়ম 2022

জিপি সিমের মালিকানা পরিবর্তনের নিয়ম। সবাইকে স্বাগত জানিয়ে শুরু করছি আজকের পোস্ট। আজকে আমরা অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে হাজির হয়েছে। দৈনিন্দ জীবনে আমাদের অনেক সময় সিমের মালিকানা পরিবর্তন এর প্রয়োজন পড়ে যায়। নিজের জিপি সিমটি অন্য কারো নামে থাকলে সেটি নিজের নামে বা নিজের এন আইডি দিয়ে রেজিস্ট্রেশন করে নেয়াই ভালো। আজকের পোস্টের মাধ্যমে আমরা জানবো যে কীভাবে জিপি সিমের মালিকানা পরিবর্তন করবেন সহজেই।

জিপি সিম রিপ্লেসমেন্ট করার নিয়ম

জিপি সিম রিপ্লেসমেন্ট করার নিয়ম। আপনি যদি জিপি সিম রিপ্লেসমেন্ট করতে চান তাহলে আপনাকে সুনির্দিষ্ট কিছু দিকনির্দেশনা ফলো করতে হবে। আমাদের পোস্টে সেইসব সকল দিকনির্দেশনা দেয়া হয়েছে। আশা করি আপনার বুঝতে অসুবিধা হবে না। জিপি সিম রিপ্লেসমেন্ট করতে হলে আপনার ২০০ টাকা চার্জ কাটবে। তবে স্টার গ্রাহকদের জন্য জিপি সিম রিপ্লেসমেন্ট সম্পূর্ণ ফ্রী। আপনার জিপি সিমটি রিপ্লেসমেন্ট করতে হলে আপনাকে একটি দরখাস্ত দিতে হবে এবং প্রয়োজনীয় ডকুমেন্টস নিয়ে সরাসরি দেখা করতে হবে। সিম রিপ্লেসমেন্ট করতে আপনাকে যেতে হবেঃ জিপিসি, জিপিসিএফ অথবা জিপি এক্সপ্রেস এ।

ঘরে বসেই সিম রিপ্লেসমেন্ট এবং সিমের মালিকানা পরিবর্তন

ঘরে বসেই সিম রিপ্লেসমেন্ট এবং সিমের মালিকানা পরিবর্তন। জিপি সম্প্রতি নতুন একটি ফিচার চালু করেছে তার গ্রাহকদের জন্য। আপনি এখন চাইলেই ঘরে বসেই জিপি সিমের মালিকানা পরিবর্তন করতে পারেন জিপি অনলাইন শপ থেকে। জিপি এখন সব সেবা অনলাইন ভিত্তিক চালু করার কাজ হাতে নিয়েছে। তারই পরিপ্রেক্ষিতে এখন থেকে জিপি সিম রিপ্লেসমেন্ট হবে ঘরে বসেই। তবে সেবাটি শুধুমাত্র ঢাকার জন্য প্রযোজ্য।
দেখুনঃ জিপি মিনিট অফার

জিপি সিম রিপ্লেসমেন্ট কত টাকা

জিপি সিম রিপ্লেসমেন্ট কত টাকা। আপনি যদি জিপি প্রিপেইড সিম রিপ্লেসমেন্ট করতে চান তাহলে আপনাকে ২০০ টাকা চার্জ দিতে হবে। এছাড়া আপনি যদি স্টার গ্রাহক হয়ে থাকেন তাহলে এ সম্পূর্ণ প্রক্রিয়াটি আপনার জন্য একদম ফ্রী তে করা হবে।

মৃত ব্যক্তির সিমের মালিকানা পরিবর্তন

মৃত ব্যক্তির সিমের মালিকানা পরিবর্তন। জিপি সিমের মালিকানা পরিবর্তনের ক্ষেত্রে কিছু নিয়ম ফলো করতে হবে। সিমটির মালিক যদি মৃত হয়ে থাকে তাহলে নিয়ম গুলো আলাদা। সেক্ষেত্রে যে সব ডোকুমেন্টস লাগবে সেটি হলোঃ
মালিক যদি মৃত হয় তাহলে,

  • মৃত ব্যাক্তির আইডি কার্ড লাগবে
  • মৃত ব্যাক্তির পরিবারের “নো অবজেকশন সার্টিফিকেট” লাগবে
  • মৃত ব্যাক্তির ডেথ সার্টিফিকেট লাগবে
  • নতুন গ্রাহকের নাম, এনাআইডি কার্ড ঠিকানা এবং ছবি।

সিম রেজিস্ট্রেশন পরিবর্তন করার নিয়ম

সিম রেজিস্ট্রেশন পরিবর্তন করার নিয়ম। সিম রেজিস্ট্রেশন পরিবর্তন করতে হলে আপনাকে অবশ্যই কিছু ডকুমেন্টস সাথে করে নিয়ে যেতে হবে। আমাদের পোস্টে সেই সকল দিকনির্দেশনা দেয়া হয়েছে। আশা করি এই বিষয়গুলো আপনারা সহজেই বুঝতে পারবেন।

পড়ুনঃ জিপি ইন্টারনেট অফার
মালিক যদি জীবিত হয় তাহলে,

  • বর্তমান সিমের মালিক এবং নতুন মালিকানা প্রার্থীকে স্ব-শরীরে উপস্থিত থাকতে হবে।
  • নতুন গ্রাহকের নাম
  • নতুন গ্রাহকের এনআইডি নাম্বার নতুন গ্রাহকের জন্ম তারিখ, ঠিকানা এবং ছবি লাগবে
  • এছাড়া বর্তমান গ্রাহকের কোন ডকুমেন্টস লাগবে না।

জিপি সিমের মালিকানা পরিবর্তন করতে করণীয়

জিপি সিমের মালিকানা পরিবর্তন করতে করণীয়। আপনি যদি জিপি সিমের মালিকানা পরিবর্তন বা রেজিস্ট্রেশন পরিবর্তন করতে চান তাহলে আপনাকে অবশ্যই কিছু দিকনির্দেশনা ফলো করতে হবে। ইতিমধ্যই আমরা জানিয়েছি যে কি কি লাগবে মালিকানা পরিবর্তন করতে। ওইসব জিনস সহকারে স্ব-শরীরে উপস্থিত থাকতে হবে। তবে সব জায়গাতেই মালিকানা পরিবর্তন করা হয় না। যেইসব যায়গায় জিপি মালিকানা পরিবর্তন করা হয় তা হলোঃ

  • জিপি সেন্টার
  • জিপি এক্সপ্রেস
  • জিপি সিম রিপ্লেসমেন্ট পয়েন্ট

উপরোক্ত জায়গা সমূহ তে গিয়ে আপনি আপনার জিপি সিম এর রেজিস্টেশন পরিবর্তন বা মালিকানা পরিবর্তন করতে পারবেন। এই মালিকানা পরিবর্তন করতে আপনাকে ২০০ টকা চার্জ দিতে হবে। তবে আপনি যদি জিপি স্টার গ্রাহক হয়ে থাকেন সেক্ষেত্রে আপনি ফ্রী তেই কাজটি করতে পারবেন। আশা করি বুঝতে পারেছেন।

শেষ কথাঃ 
আশা করি আপনার প্রয়োজনীয় সকল তথ্য আমাদের আজকের পোস্টে পেয়ে গেছেন। এ বিষয়ে আপনাদের কোন মন্তব্য থাকলে আমাদেরকে জানাবেন। এছাড়া অন্যান্য বিষয়ে জানার থাকলে অবশ্যই আমাদেরকে অবগত করুন। সময় নিয়ে পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ।

এছাড়া দেখুনঃ
জিপি এসএমএস প্যাক

ব্রিলিয়ান্ট একাউন্ট খোলার নিয়ম এবং রিচার্জ

ড্রাইভিং লাইসেন্স চেক করার নিয়ম

বিমানের টিকেট চেক করার নিয়ম এবং লিঙ্ক

ফেসবুক একাউন্ট ভেরিফাই করার নিয়ম

এছাড়া সরকারি সকল নিয়োগ বিজ্ঞপ্তি দেখতে, এখানে ক্লিক করুন 

24 Update

My name is Sumon. I am a small content Writer. I like blogging a lot. I always try to write about new things. And we help everyone there with a variety of information. I hope you like my writing a lot.
Back to top button
Close